তল্লাশি চালিয়ে মাদক না পেয়েও মামলার হুমকি দিয়ে ৪ লাখ টাকা আত্মসাৎ

  • January 13, 2024

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় এক ব্যবসায়ীর বাসায় রাতে অভিযানে যান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একজন উপপরিদর্শকসহ (এসআই) কয়েকজন সদস্য। ওই বাসায় মাদক আছে দাবি করে তল্লাশি শুরু করেন তাঁরা। প্রায় দেড় ঘণ্টা তল্লাশি করে তাঁরা কিছু পাননি। তবে বাসার একটি আলমারিতে ৪ লাখ ৩০ হাজার টাকা দেখতে পান তাঁরা। তখন ওই ব্যবসায়ী ও তাঁর স্ত্রীকে গ্রেপ্তার করে নিয়ে আসতে চান। একপর্যায়ে তাঁরা ২০ লাখ টাকা দাবি করেন। পরে আলমারিতে রাখা টাকাগুলো নিয়ে চলে আসেন। এরপরও মাদক মামলার হুমকি দিয়ে ওই ব্যবসায়ীরা কাছে তাঁরা টাকা দাবি করছিলেন।

এই অভিযোগ জানিয়ে সম্প্রতি ঢাকার ভাটারা থানায় একটি মামলা করেছেন ব্যবসায়ী ববি বিন ডিয়াজ। মামলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এসআই শাহ আলম, কনস্টেবল বাবর ও ফয়জুল ইসলাম নামের একজনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতপরিচয় আরও চারজনকে আসামি করা হয়েছে।

আসামিদের মধ্যে ফয়জুল ইসলামকে গ্রেপ্তার করেছে ভাটারা থানা–পুলিশ। এক দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার তাঁকে কারাগারে পাঠানো হয়েছে। ববি বিন ডিয়াজ প্রথম আলোকে বলেন, তিনি ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্ট হিসেবে কাজ করেন। মাদক মামলায় তাঁকে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিয়ে এসআই শাহ আলমসহ অন্যরা সেদিন তাঁর বাসা থেকে টাকা নিয়ে যান। পরে মুঠোফোনে তাঁরা আরও টাকা চাইছিলেন। সে কারণে বাধ্য হয়ে তিনি থানায় মামলা করেন।

Source: Prothom Alo